বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

২৭ নভেম্বরই শুরু হচ্ছে ৪৫ তম বিসিএসের লিখিত পরীক্ষা

মেঘনা পোস্ট ডেস্ক রিপোর্ট

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২৭ নভেম্বরই শুরু হচ্ছে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা । ১১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠেয় এই পরীক্ষায় অংশ নেবেন ১২ হাজার ৭৮৯ জন পরীক্ষার্থী।

হরতাল বা অবরোধের মতো চলমান রাজনৈতিক কর্মসূচির কারণে পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে আসছিল প্রার্থীরা। তবে সব দিক বিবেচনা করে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ।

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন-বিষয়টি নিয়ে আজ(২৩ নভেম্বর) আমাদের একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভার সর্বসম্মতিক্রমে আগামী ২৭ নভেম্বর থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা সব ধরনের প্রস্তুতিও গ্রহণ করেছি।

তিনি আরো বলেন-অনেকেই পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী পরীক্ষা দিতে চায়। তাছাড়া সামনে পরিস্থিতি কী হবে কেউ জানে না। সে কারণে কমিশনের সবাই নির্দিষ্ট সময়ে পরীক্ষা শুরুর বিষয়ে মত প্রকাশ করেছে।

চলতি বছরের ১৯ মে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬ জুন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন।

৪৫তম বিসিএসের মাধ্যমে ক্যাডার পদে মোট ২ হাজার ৩০৯ জন এবং নন-ক্যাডার পদে ১ হাজার ২২ জনকে নিয়োগ দেওয়া হবে। ৪৫তম বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ হবে স্বাস্থ্য ক্যাডারে। সহকারি ও ডেন্টাল সার্জন মিলিয়ে নিয়োগ পাবেন ৫৩৯ জন। এ ছাড়া শিক্ষা ক্যাডারে ৪৩৭ জন, পুলিশ ক্যাডারে ৮০, কাস্টমস ক্যাডারে ৫৪ এবং প্রশাসন ক্যাডারে ২৭৪ জনকে নিয়োগ দেওয়া হবে বলে জানায় পিএসসি।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com